July 8, 2024, 9:02 am

সংবাদ শিরোনাম
কুড়িগ্রামে একের পর এক বাঁধ ভেঙে ও সড়ক উপছে নতুন নতুন এলাকা প্লাবিত কোটা সমস্যার সমাধান করার দাবি জাতীয় শিক্ষাধারার জৈন্তাপুরে পুলিশের পৃথক অভিযানে চিনি ও ঔষধ উদ্ধার পীরগঞ্জের ঝোরারঘাট শাহ্ সালেক দাখিল মাদ্রাসায় সুপারের বিরুদ্ধে বিভিন্ন অনিয়ম পীরগঞ্জ ৮৭পিচ ইয়াবা ও অন্যঅন্য মামলায় আসামী আটক৫ ১৭০টি চোরাই মোবাইল ও ট্যাবসহ মোট ০৫ জন চোরাকারবারিকে গ্রেফতার করেছে র‌্যাব-১০ সরকারী রাস্তাসহ ২৯টি মেহগনি গাছ কাটার অভিযোগ।। তদন্তে প্রশাসন পীরগঞ্জে মসজিদের দোহাই সরকারি খাস জমির গাছ কর্তন পীরগঞ্জে পাট ও পাট বীজ উৎপাদন প্রশিক্ষণ অনুষ্ঠিত রংপুর মিঠাপুকুরে সেফটিক ট্যাংকে পড়ে তিনজনের মর্মান্তিক মৃত্যু

মালয়েশিয়ায় কর্মী নিয়োগের অনুমতি দিচ্ছে সরকার

অনলাইন ডেস্কঃ

গত বছরের ডিসেম্বর মাসে মালয়েশিয়ায় কর্মী নিয়োগে সমঝোতা চুক্তি সাক্ষরিত হয়। প্রয়োজনীয় প্রস্তুতি শেষে এরইমধ্যে দেশটিতে কর্মী নিয়োগের অনুমতি দিতে শুরু করেছে সরকার।

বৃহস্পতিবার (২৮ জুলাই) রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে ‘বঙ্গবন্ধু শেখ মুজিব সেন্টেনিয়াল কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র’সহ দেশের বিভিন্ন উপজেলায় নির্মিত ২৪টি কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের উদ্বোধন অনুষ্ঠানে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ এ কথা জানান। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত ছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি বলেন, মালয়েশিয়ার কর্মী যাওয়া শুরু হচ্ছে। তবে ১ লাখ নাকি ২ লাখ কর্মী সেখানে যাবে, সেটা নির্ভর করবে আমরা কত দ্রুত কর্মী পাঠাতে পারি।

মন্ত্রী বলেন, আমরা গ্রিসের সঙ্গেও চুক্তি করেছি। এই চুক্তি করতে আমরা আগ্রহী ছিলাম। কারণ এতে সেখানে যারা যাবে তারা যেন বৈধ পথে গিয়ে বৈধভাবে কাজ করতে পারে। আজকে গ্রিসের সাথে চুক্তি করা হয়েছে, ভবিষ্যতে আরও দেশে শ্রমবাজার উন্মুক্ত হবে।

এ সময় প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আনিসুল ইসলাম, শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি, পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন, প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ের সচিব ড. আহমেদ মুনিরুছ সালেহীন; জনশক্তি, কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর (বিএমইটি) মহাপরিচালক শহীদুল আলম প্রমুখ উপস্থিত ছিলেন।

Share Button

     এ জাতীয় আরো খবর